পরীক্ষামূলক সম্প্রচার

সেপ্টেম্বর ১৯, ২০২১

ছাত্রলীগের কমিটি আমাদের যে নিয়ম আছে, সেভাবে হবে, শেখ হাসিনা।

সংযোগ নিউজ ডেস্ক: সমঝোতা না হলে ছাত্রলীগের কমিটি ভোটে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ছাত্রলীগের সম্মেলন ও কমিটি প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ছাত্রলীগের কমিটি আমাদের যে নিয়ম আছে, সেভাবে হবে। কে কে প্রার্থী, ইতিমধ্যে তাদের তালিকা নেওয়া হয়েছে। ছাত্রলীগের নেতা নির্বাচনের পদ্ধতি আছে। তালিকায় আসা আগ্রহীদের ডেকে সমঝোতার চেষ্টা করা হয়। সমঝোতা হলে সেভাবে হবে। না হলে স্বচ্ছ ব্যালট বাক্সের মাধ্যমে ভোট হবে।

বুধবার সৌদি আরব, যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়া সফরের বিষয়ে জানাতে করা সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন প্রধানমন্ত্রী। বিকেল ৪টায় গণভবনে এ সংবাদ সম্মেলন শুরু হয়।

শেখ হাসিনা আরও বলেন, আমরা চাই ছাত্রলীগে উপযুক্ত নেতৃত্ব উঠে আসুক। তবে ভোটের মাধ্যমে কমিটি হওয়ারও একটা ঝামেলা আছে। তারা ইয়াং ছেলেপুলে, ভোটে অনেক কিছুই হতে পারে। তারা প্রভাবিত হতে পারে। এভাবে ভোটের মাধ্যমে যেন উল্টাপাল্টা কেউ নির্বাচিত না হয় আমাদের সেটাও মনে রাখতে। তাই আমরা দেখবো ভোটে যোগ্য নেতৃত্ব এসেছে কিনা। না এলে ব্যবস্থা নেওয়া হবে। আপনারা জানেন, ছাত্রলীগের নেতৃত্ব নির্বাচনে একটা উপযুক্ত বয়সসীমা রয়েছে, তাদের ছাত্র হতে হবে। এদের মধ্য থেকেই নতুন নেতৃত্ব বেছে নেওয়া হবে।

গত ১৫-২৩ এপ্রিল সৌদি আরব ও যুক্তরাজ্য সফর করেন শেখ হাসিনা। দাম্মামে সৌদি সামরিক জোটের মহড়ার সমাপনী অনুষ্ঠানে যোগদান শেষে লন্ডনে কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকে অংশ নেন তিনি।

সেখানে রোহিঙ্গা সঙ্কটের সমাধানের বিষয়টি বিশ্ব নেতাদের সামনের জোরালোভাবে তুলে ধরেন প্রধানমন্ত্রী। সম্মেলনের যৌথ ঘোষণায় রোহিঙ্গা সংকট বিষয়ে বাংলাদেশের সঙ্গে সংহতি প্রকাশ করা হয়। একই সঙ্গে এ বিষয়ে স্বাধীন তদন্তের দাবি জানানো হয়।

কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে বিভিন্ন সেশনে বক্তব্য দেন শেখ হাসিনা। এ সময় তিনি বিভিন্ন বিশ্বনেতার সঙ্গে সাক্ষাৎ করেন।

যুক্তরাজ্য থেকে দেশে ফিরে ২৬ এপ্রিল তিন দিনে সফরে অস্ট্রেলিয়ায় যান শেখ হাসিনা। দেশটির প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের আমন্ত্রণে শুক্রবার সকালে সিডনিতে পৌঁছান তিনি। ওইদিন সকালে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপ ও ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট দাং থি নাও থিন।

সেদিন রাতে প্রধানমন্ত্রী গ্লোবাল সামিট অন উইমেনে যোগ দেন। সেখানে নারী নেতৃত্বে সফলতার স্বীকৃতি হিসেবে তার হাতে সম্মানজনক ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ তুলে দেওয়া হয়। তিন দিনের অস্ট্রেলিয়া সফর শেষে গত রোববার মধ্যরাতে দেশে ফিরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Related posts

Leave a Reply

%d bloggers like this: